কন্ট্রোল সিস্টেম পরীক্ষা

রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০১১

আমি সাধারণত মন খারাপ না করার চেষ্টা করি। পরীক্ষা ভাল-খারাপ আমাকে খুব কমই স্পর্শ করে। কিন্তু আজ পরীক্ষা খারাপ হওয়ায় যথেষ্ট মন খারাপ হয়েছে। আমাদের মিডটার্মের প্রশ্ন হয় ১০০ মার্কসের ৭৫ এর উত্তর দিতে হয়। আমি সাধারণত পরীক্ষার আগে পড়িনা বেশি। তবে এবার পড়েছিলাম। প্রিপারেশান অনেক ভাল ছিল। ১০০ মার্ক্সের প্রশ্নের পুরোটাই কমন ছিল। তারপরও উত্তর দিতে পারিনি।

কারণটা সময়। আমি হাতে খুব কম লেখি। জাস্ট মুখে মুখে মিলায়ে শেষ। শেষ কবে যে খাতা কিনেছি আল্লাহই জানে। কলমের অবস্থাও সেইরকম। রুমমেটদের কলম দিয়েই বছর পার হয়ে যায় বলতে গেলে। আর কলমের দরকারই বা কি আমার? শুধু পরীক্ষাতে লাগে আর ক্লাশে স্যারকে দেখানোর সময়। একটা ক্লাশ লেকচারও তুলিনা নিজের হাতে। পরীক্ষার আগে ফটোস্ট্যাট। ব্যস, কাজ শেষ। আমি কতটা অলস এটা থেকে বুঝতে পারছেন নিশ্চয়ই।

এবার পরীক্ষার আগেও একই কেস। ফটোস্ট্যাট মুখে, মুখে দেখ্‌ এক্সাম প্রিপারেশান শেষ। ধরাটা খেয়েছি আজ এক্সাম হলে । প্রথম প্রশ্নটা কমপ্লিট করতে সময় লেগেছে ১ ঘন্টা। বাকি আধা ঘন্টায় ২ টার উত্তর দিতে হত। ১ টা পেরেছি আর সময় পাইনি। তখন খুব রাগ হচ্ছিল।

নাহ! এরকম আর করা যাবেনা। এখন থেকে প্রতিটা পরীক্ষার আগে যদি প্রতিটা সাবজেক্টের তিনটা করে মডেল টেস্ট না দিয়ে এক্সাম হলে গেছি তো…………

গরররররররররররররররররররররররররররররররররররররররররররর

 
রনি পারভেজের রোজনামচা - by Templates para novo blogger - Tested by Blogger Styles | Airline Credit Cards